‘মাদক বিক্রি বন্ধ না হলে জায়গা হবে জেলে’

51

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও ডেঙ্গু প্রতিরোধমূলক এক র‌্যালি করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় সিদ্ধিরগঞ্জের নাসিক ৪ নম্বর ওয়ার্ডের শিমরাইল উত্তরপাড়া এলাকা থেকে র‌্যালিটি শুরু হয়। পরে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এসে শেষ হয় র‌্যালিটি।

সচেতনামূলক এই র‌্যালি করেছে নাসিক ৪ নম্বর ওয়ার্ডের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনগুলো।

আজ বৃহস্পতিবার ওয়ার্ডের শিমরাইল উত্তর পাড়া সমাজ কল্যাণ সংগঠনের কার্যালয় থেকে র‌্যালিটি শুরু হয়। এর আগে সংক্ষিপ্ত আকারে সচেতনামূলক বক্তব্য দেন অতিথিরা।

৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আরিফুল হক হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে র‌্যালিতে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক।

কামরুল ফারুক বলেন, ‘যারা মাদক বিক্রি করে তারা সমাজ ও দেশের শত্রু। তাদের এই সমাজে থাকার কোনো অধিকার নেই। ’

কঠোর হুঁশিয়ারি জানিয়ে ওসি বলেন, ‘হয় মাদক বিক্রি বন্ধ করবে, নতুবা তাদের জায়গা হবে জেল খানায়। সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ দুর করতে হলে প্রশাসনের পাশাপাশি সকলের এগিয়ে আসতে হবে। তাহলেই মাদক-সন্ত্রাস নিরাময় সম্ভব।’

ডেঙ্গু প্রতিরোধের বিষয়ে ওসি বলেন, ‘সবার নিজ নিজ জায়গা থেকে নিজের বাসস্থান ও তার আশেপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখলেই একমাত্র ডেঙ্গু প্রতিরোধ সম্ভব। সকলকে সচেতন হতে হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন, মানব জমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, আমাদের সময়ের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এমরান আলী সজীব, বাংলাদেশ প্রতিনিদিনের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এমএ শাহিন, খোলা কাগজের সিদ্ধিরগঞ্জ প্রতনিধি ইসমাইল হোসেন মিলন, শিমরাইল সমাজ কল্যাণ সংগঠনের সভাপতি আলমগির হোসেন, শিশু কানন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান, শিমরাইল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইদুর রহমান, বিএস এনএস আলীম মাদ্রাসার অধ্যক্ষ মো. ফরিদ উদ্দিনসহ অনেকেই।
সূত্র: দৈনিক আমাদের সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here