মির্জাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

74

শাহ সৈকত মুন্না, বিশেষ প্রতিনিধি:
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী, দুর্যোগ মোকাবিলায় মহড়া, সচেতনতা বৃদ্ধি সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে রোববার (১৩ অক্টোবর) সকালে উপজেলা মুক্তির মঞ্চের সামনে থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি সদরের প্রধান প্রধান ফটক প্রদক্ষিণ করে মির্জাপুর সরকারি এস.কে.পাইলট উচ্চ বিদ্যালয়ে গিয়ে সমাপ্ত হয়। পরে বিদ্যালয় মাঠে মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতায় দুর্যোগ মোকাবিলায় করণীয় মহড়া হয়।

অনুষ্ঠিত সচেতনতা বৃদ্ধি সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, সহকারি কমিশনার ভূমি মো. মঈনুল হক, কৃষি কর্মকর্তা মোহাম্মদ মশিউর রহমান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আরিফুল ইসলাম, মির্জাপুর সরকারি এস.কে.পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম খান, সহকারি প্রধান শিক্ষক প্রফুল্ল কুমার, মহেড়া ইউপি চেয়ারম্যান মো. বাদশা মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের অফিস সহকারি মো. রফিকুল ইসলাম প্রমুখ।
এছাড়াও উপজেলার সরকারি-বেসরকারি দপ্তরের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী এ অনুষ্ঠানে যোগ দেন। চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে দিবসে নানা আনুষ্ঠানিকতার সমাপ্ত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here